‘ব্যাচেলর পয়েন্ট’র কাবিলা-হাবুদের দেখতে জনতার ঢল

‘ব্যাচেলর পয়েন্ট’র কাবিলা-হাবুদের দেখতে জনতার ঢল

‘তোমরা কেউ রোকেয়ারে দেখলে বলে দিও কাবিলা নোয়াখালী আসছিল। রোকেয়ারে বলে দিও জাকিরার লগে যাতে না মিশে। রোকেয়ার লগে কে ভালোবাসা কইরবো?’ হ্যান্ড মাইকে উৎসুক জনতার উদ্দেশ্যে কথাগুলো বলেন ‘ব্যাচেলর পয়েন্ট’ খ্যাত অভিনেতা জিয়াউল হক পলাশ ওরফে ‘কাবিলা’।

ছোট পর্দার উঠতি অভিনেতা জিয়াউল হক পলাশ তার ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেছেন। তাতে এমন দৃশ্য দেখা যায়। কাজল আরেফিন অমি পরিচালিত আলোচিত নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’। এ নাটকে ‘কাবিলা’ চরিত্রে অভিনয় করে পলাশের আরেক নাম হয়ে গেছে ‘কাবিলা’।

মূল ঘটনা হলো, এ নাটকের তৃতীয় সিজনের শুটিং চলছে নোয়াখালীতে। সেখানে ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকের অগণিত দর্শক প্রিয় অভিনেতাদের দেখতে ভিড় করেছিলেন। আর তাদের উদ্দেশ্যে মাইক হাতে ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকের সংলাপ বলেন পলাশ। যা এখন অন্তর্জালে ভাইরাল।

কয়েকজন অবিবাহিত যুবক ঢাকা শহরে একটি ফ্ল্যাটে বসবাস করে। তাদের ঘিরে গড়ে উঠেছে এ নাটকের কাহিনি। স্বাভাবিকভাবে সব শুটিং ঢাকা শহরে হওয়ার কথা। কিন্তু শুটিংয়ের জন্য নোয়াখালী গিয়েছেন কেন?

নাটকের গল্পে জিয়াউল হক পলাশের মা নোয়াখালীর একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। এই এলাকার জাকির, রতন, অন্তরা চরিত্রগুলো আগে পর্দায় না দেখালেও তারা দর্শকের কাছে পরিচিত নাম। তাছাড়া কাবিলার প্রেমিকা রোকেয়ার বাড়িও নোয়াখালী। সেসব চরিত্রের দৃশ্যধারণের জন্য পুরো ইউনিট এখন নোয়াখালীতে। কিন্তু রোকেয়ার দেখা কি পাবেন কাবিলা? যদিও এ প্রশ্নের উত্তর এখনো মেলেনি।

নির্মাতা কাজল আরেফিন অমি বলেন—এনাটকের বেশ কিছু চরিত্র আছে, যারা মূলত নোয়াখালী অঞ্চলের। এত দিন পর্দায় সেসব চরিত্র দেখা যায়নি। এখন থেকে দেখতে পাবেন দর্শকরা। আগামী পর্বগুলোতে এসব চরিত্র দেখা যাবে।  

২০১৮ সালে ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকের প্রচার শুরু হয়। বর্তমানে নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন—মারজু্ক রাসেল, সুমন পাটোয়ারী, মিশু সাব্বির, চাষী ইসলাম প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন